☰ Main Menu

2021 প্রজাতন্ত্র দিবস তারিখ ও সময়, 2021 প্রজাতন্ত্র দিবস ক্যালেন্ডার

2021 প্রজাতন্ত্র দিবস তারিখ ও সময়, 2021 প্রজাতন্ত্র দিবস ক্যালেন্ডারজেনে নিন এই বছর অর্থাৎ 2021 সালে প্রজাতন্ত্র দিবস কবে পালন করা হবে, 2021 সালে প্রজাতন্ত্র দিবসের সঠিক তারিখ ও তথ্য 2021-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের প্রজাতন্ত্র দিবসের স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

প্রজাতন্ত্র দিবস দেশজুড়ে প্রবল উৎসাহ ও শ্রদ্ধার সাথে হিসাবে পালিত হয়। এই মহান দিবসে ভারতীয় সেনাবাহিনী দ্বারা দুর্দান্ত প্যারেড আয়োজন করা হয়। ভারত সরকার প্রতি বছর জাতীয় রাজধানী নয়াদিল্লিতে একটি ইভেন্টের আয়োজন করে, যেখানে ইন্ডিয়া গেটে একটি বিশেষ প্রোগ্রাম আয়োজন করা হয় যেখানে ভারতবর্ষের সংস্কৃতি ও শক্তি প্রদর্শন করা হয়। এই দুর্দান্ত প্রোগ্রামটি দেখতে লোকেরা সকালে রাজপথে সমবেত হতে শুরু করে। এই প্রোগ্রামে ভারতের তিন সেনা বাহিনী বিজয় চক থেকে তাদের কুচকাওয়াজ শুরু করে, যেখানে অস্ত্র ও অস্ত্রও প্রদর্শিত হয়।

এই বছর প্রজাতন্ত্র দিবসের তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
প্রজাতন্ত্র দিবস মঙ্গলবার 26 জানুয়ারী 2021

সেনা ব্যান্ড, এনসিসি ক্যাডেট এবং পুলিশ বাহিনীও বিভিন্ন সুরের মাধ্যমে তাদের শিল্প সম্পাদন করে। রাজ্যগুলিতেও এই উৎসবটি রাজ্যপালের উপস্থিতিতে খুব দর্শনীয়ভাবে পালন করা হয়। ভারতে প্রজাতন্ত্র দিবসটি জাতীয় ছুটি হিসাবে উদযাপিত হয়। লোকেরা এই মহান দিনটি তাদের নিজস্ব উপায়ে উদযাপন করে। কর্মসূচির শুরু পতাকা উত্তোলন ও রাষ্ট্রপতির জাতীয় সংগীত দিয়ে শুরু হয়। প্রজাতন্ত্র দিবস ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ জাতীয় উৎসব, এই বিশেষ দিনটি সারা দেশ জুড়ে দারুণ আড়ম্বরে পালিত হয়। রাজ্যগুলিতেও এই উৎসবটি রাজ্যপালের উপস্থিতিতে খুব দর্শনীয়ভাবে উদযাপিত হয়। ভারতে প্রজাতন্ত্র দিবসটি জাতীয় ছুটি হিসাবে পালন হয়। লোকেরা এই মহান দিনটি তাদের নিজস্ব উপায়ে উদযাপন করে। কর্মসূচির শুরু পতাকা উত্তোলন ও রাষ্ট্রপতির জাতীয় সংগীত দিয়ে শুরু হয়। প্রজাতন্ত্র দিবস ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ জাতীয় উৎসব, এই বিশেষ দিনটি সারা দেশ জুড়ে দারুণ আড়ম্বরে পালিত হয়। প্রজাতন্ত্র দিবস উৎসব আমাদের আত্মাকে আত্মত্যাগের সাথে পরিপূর্ণ করে তোলে এবং আমাদেরকে পুরোপুরি স্বাধীনতার অনুভূতি দেয়, এ কারণেই এই দিনটি সারা দেশে প্রচুর উৎসাহের সাথেপালন করা হয়।
Festivals Date Time
Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.