2021 নেতাজী জয়ন্তী তারিখ ও সময়, 2021 নেতাজী জয়ন্তী ক্যালেন্ডার

2021 নেতাজী জয়ন্তী তারিখ ও সময়, 2021 নেতাজী জয়ন্তী ক্যালেন্ডার
জেনে নিন এই বছর অর্থাৎ 2021 সালে নেতাজী জয়ন্তী কবে পালন করা হবে, 2021 সালে নেতাজী জয়ন্তীর সঠিক তারিখ ও তথ্য 2021-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের নেতাজী জয়ন্তীর স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

সুভাষচন্দ্র বসু ভারতবর্ষের অন্যতম সেরা নেতা ছিলেন, যিনি ভারতবর্ষের স্বাধীনতার জন্য আজাদ হিন্দ ফৌজ-এর স্থাপনা করেন। তিনি নেতাজী সুভাষচন্দ্র বসু নামে সারা বিশ্বে বিখ্যাত। তিনি মাতৃভূমির স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছিলেন। সুভাষচন্দ্র বসু জয়ন্তী প্রতিবছর জানুয়ারি মাসে সারা দেশে পালিত হয়।

এই বছর নেতাজী জয়ন্তীর তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
নেতাজী জয়ন্তী শনিবার 23 জানুয়ারি 2021

নেতাজী সুভাষচন্দ্র বসু ২৩শে জানুয়ারি ১৮৯৭ সালে ভারতের ওড়িশার কটক শহরে জন্মগ্রহন করেছিলেন। সুভাষচন্দ্র বোসের জন্মবার্ষিকী প্রতিবছর সরকারী ও বেসরকারী সংস্থাসহ জনগণের দ্বারা মহান সন্মানের সাথে পালন করা হয়। তিনি স্বাধীনতা আন্দোলনের সময় অন্যতম প্রখ্যাত ভারতীয় নেতা ছিলেন। তিনি ইতিহাসে এক মহান কিংবদন্তী ব্যক্তি ছিলেন। স্বাধীনতা সংগ্রামের সময় সুভাষচন্দ্র বসু 'আজাদ হিন্দ ফৌজ' গঠন করেন এবং ভারতীয় জাতীয় সেনাবাহিনী নেতৃত্ব দেন। সিঙ্গাপুর থেকে তাঁর সম্বোধনে মহাত্মা গান্ধীকে “জাতির জনক” আখ্যায়িত করা প্রথম ব্যক্তি হিসাবেও তাঁকে কৃতিত্ব দেওয়া হয়। নেতাজী অনুসারীদের দ্বারা দেশের প্রতি তাঁর মহান ত্যাগের স্মৃতিচারণ জন্য তাঁর জয়ন্তী দিবসকে ''দেশ প্রেম দিবস'' হিসাবে উদযাপন করার দাবি করা হয়েছে। নেতাজী জয়ন্তী উপলক্ষে স্কুল, কলেজ, বিভিন্ন সরকারী সংস্থাগুলিতে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
Thank you for Using Festivals Date Time Website.
Made with in India.