Support Us Contact Us Sponsor
January February March April May June July August September October November December

2024 থাইপুসম উৎসব তারিখ ও সময়, 2024 থাইপুসম উৎসব ক্যালেন্ডার

2024 থাইপুসম উৎসব তারিখ ও সময়, 2024 থাইপুসম উৎসব ক্যালেন্ডার
জেনে নিন এই বছর অর্থাৎ 2024 সালে থাইপুসম উৎসব কবে পালন করা হবে, 2024 সালে থাইপুসম উৎসবের সঠিক তারিখ ও তথ্য 2024-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের থাইপুসম উৎসবের স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

থাইপুসম উৎসব দক্ষিণ ভারতে অন্যতম প্রধান উৎসব। তামিলনাড়ু ও কেরালার পাশাপাশি আমেরিকা, শ্রীলঙ্কা, আফ্রিকা, থাইল্যান্ডের মতো অন্যান্য দেশেও তামিল সম্প্রদায়ের এই উৎসবটি অত্যন্ত উতসাহের সাথে পালন করা  হয়। তামিল ক্যালেন্ডারের থাই মাসের পূর্ণিমার দিন উৎসবটি উদযাপিত হয়। 

এই বছর থাইপুসম উৎসবের তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
থাইপুসম উৎসব বৃহস্পতিবার  25 জানুয়ারী 2024
থাইপুসম উৎসবের সময় :
পুসম নক্ষত্র শুরু  : 08:15 - 25 জানুয়ারী 2024
পুসম নক্ষত্র শেষ : 10:25 - 26 জানুয়ারী 2024
এই উৎসবটি তামিল হিন্দুদের একটি প্রধান উৎসব। এইদিন কার্তিকের পুজা করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে ভগবান কার্তিকেয় তারকাসুর ও তাঁর বাহিনীকে হত্যা করেছিলেন। এই কারণেই এই দিনটিকে অশুভের উপরে ভালোর জয় হিসাবে দেখা হয় এবং থাইপুসামের এই বিশেষ উৎসবটি এই দিনে পালিত হয়। থাইপুসমের এই বিশেষ উৎসবটি থাই মাসের পূর্ণিমা থেকে শুরু হয়ে পরবর্তী দশ দিন চলে। এই সময়ে, হাজার হাজার ভক্ত ভগবান মুর্গানের উপাসনা করতে মন্দিরে ভিড় করেন। থাইপুসামের এই উৎসব বিদেশেও বেশ জনপ্রিয়, এই দিনে বহু বিদেশী পর্যটকও ভগবান মুরগানের ভক্তদের এই কঠোর ভক্তি দেখতে আসেন এবং এর খ্যাতি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে এটি ভারতীয় সংস্কৃতি প্রচারের কাজ করা হয়।

Most Popular

Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.