☰ Main Menu

2023 বিশ্ব ক্যান্সার দিবস তারিখ ও সময়, 2023 বিশ্ব ক্যান্সার দিবস ক্যালেন্ডার

2023 বিশ্ব ক্যান্সার দিবস তারিখ ও সময়, 2023 বিশ্ব ক্যান্সার দিবস ক্যালেন্ডারজেনে নিন এই বছর অর্থাৎ 2023 সালে বিশ্ব ক্যান্সার দিবস কবে পালন করা হবে, 2023 সালে বিশ্ব ক্যান্সার দিবসের সঠিক তারিখ ও তথ্য 2023-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের বিশ্ব ক্যান্সার দিবসের স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

বিশ্ব ক্যান্সার দিবসটি প্রতি বছর ফেব্রুয়ারি মাসে সারা বিশ্ব জুড়ে পালিত হয়। বিশ্ব ক্যান্সার দিবস পালন পরিকল্পনাটি ইউআইসিসি (সেন্ট্রাল ইন্টারন্যাশনাল ক্যান্সার কন্ট্রোল) এর নিয়ন্ত্রণে এবং অন্যান্য বিভিন্ন নামী ক্যান্সার সমিতি, গবেষণা প্রতিষ্ঠান, চিকিৎসা কেন্দ্র এবং রোগীদের গোষ্ঠীর সহায়তায় সুইজারল্যান্ডের জেনেভা শহরে 1933 সালে চালু হয়েছিল।

এই বছর বিশ্ব ক্যান্সার দিবসের তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
বিশ্ব ক্যান্সার দিবস রবিবার 4 ফেব্রুয়ারী 2023

এই মারাত্মক রোগ নিয়ন্ত্রণ ও যুদ্ধ করার জন্য, সমস্ত প্রয়োজনীয়তা পূরণের জন্য বিশ্ব ক্যান্সার দিবস প্রোগ্রামটি প্রতিষ্ঠিত হয়েছিল। প্রধান স্বাস্থ্য সংস্থা পাশাপাশি বেসরকারী সংস্থাগুলি ক্যান্সার প্রতিরোধ ও এর প্রতিরোধ সম্পর্কে একটি বিশেষ বার্তা প্রচারের জন্য শিবির, সচেতনতামূলক কর্মসূচি, সমাবেশ, বক্তৃতা, সেমিনার ইত্যাদির আয়োজন করে অংশগ্রহণ করে। ক্যান্সার প্রতিরোধ ব্যবস্থা এবং সনাক্তকরণ বা প্রতিরোধের ঝুঁকি সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করার জন্য বিশ্ব ক্যান্সার দিবস উদযাপিত হয়। লক্ষ লক্ষ মানুষকে ক্যান্সার থেকে বাঁচানোর জন্য, লক্ষণগুলি পরীক্ষা করতে, এর প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসরণ এবং এই মহামারীজনিত রোগের ঝুঁকি থেকে রক্ষার জন্য এই দিনটিতে একটি বার্ষিক উৎসব শুরু করার পরিকল্পনা করা হয়েছিল। এই দিবসটি প্রতি বছর একটি বিশেষ থিম ব্যবহার করে এই দিবসটি মানুষের মধ্যে আরও বেশি আলোকিত করার জন্য উদযাপিত হয়, যাতে মানুষ সচেতন হতে পারে।
Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.