☰ Main Menu

2023 স্বামী বিবেকানন্দ জয়ন্তী তারিখ ও সময়, 2023 স্বামী বিবেকানন্দ জয়ন্তী ক্যালেন্ডার

2023 স্বামী বিবেকানন্দ জয়ন্তী তারিখ ও সময়, 2023 স্বামী বিবেকানন্দ জয়ন্তী ক্যালেন্ডারজেনে নিন এই বছর অর্থাৎ 2023 সালে স্বামী বিবেকানন্দ জয়ন্তী কবে পালন করা হবে, 2023 সালে স্বামী বিবেকানন্দ জয়ন্তীর সঠিক তারিখ ও তথ্য 2023-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের স্বামী বিবেকানন্দ জয়ন্তীর স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

স্বামী বিবেকানন্দ ছিলেন একজন মহান দার্শনিক এবং হিন্দু সন্ন্যাসী ছিলেন। যিনি রামকৃষ্ণ মিশন এবং রামকৃষ্ণ মঠ প্রতিষ্ঠা করেছিলেন। তিনি শ্রী রামকৃষ্ণ পরমহংসের প্রখর শিষ্য এবং ভারতে হিন্দু ধর্মের পুনর্জাগরণের এক প্রধান শক্তি ছিলেন। দেশে তাঁর অনেক অবদানের প্রতি সম্মান জানাতে, ভারত সরকার ১৯৮৪ সালে তাঁর জন্মদিনকে জাতীয় যুব দিবস হিসাবে ঘোষণা করে এবং সেই দিন থেকেই পালিত হয়।

এই বছর স্বামী বিবেকানন্দ জয়ন্তীর তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
স্বামী বিবেকানন্দ জয়ন্তী বৃহস্পতিবার 12 জানুয়ারী 2023

স্বামী বিবেকানন্দ জয়ন্তী উপলক্ষে স্কুল ও কলেজগুলিতে বক্তৃতা, সংগীত, আবৃত্তি ও প্রবন্ধ রচনা প্রতিযোগিতা, যোগাসন প্রভৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্বামী বিবেকানন্দ বেদান্তের একজন প্রখ্যাত ও প্রভাবশালী অধ্যাত্মিক শিক্ষক ছিলেন, স্বামী বিবেকানন্দের আসল নাম নরেন্দ্রনাথ দত্ত। স্বামী বিবেকানন্দ জয়ন্তীর দিন যুবকদের স্বামী বিবেকানন্দের চিন্তাভাবনা এবং আদর্শ সম্পর্কে জানান হয়। স্বামী বিবেকানন্দ জয়ন্তী উদযাপনের মূল লক্ষ্য হল যুবকদের বিবেকানন্দের আদর্শ ও শিক্ষা শেখার জন্য উৎসাহ দেওয়া এবং তরুণ প্রজন্মকে উদ্ভাবিত করা। জাতীয় যুব দিবস ভারতের না কেবল যুবক যুবতীদের বরং সমস্ত ভারতীয়দের মধ্যে নতুন উৎসাহের জাগরণ করে। স্বামী বিবেকানন্দ শুধুমাত্র ভারতবর্ষে নয় বরং সমস্ত বিশ্বে পূজনীয় এবং আদর্শ, বিশ্বের অনেক দেশে যুবক যুবতীদের প্রেরণা হিসাবে স্বামী বিবেকানন্দ কে মানা হয় এবং ওনার জয়ন্তী পালন করা হয়ে থাকে। 
Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.