Support Us Contact Us Sponsor
January February March April May June July August September October November December

2023 জাতীয় যুব দিবস তারিখ ও সময়, 2023 জাতীয় যুব দিবস ক্যালেন্ডার

2023 জাতীয় যুব দিবস তারিখ ও সময়, 2023 জাতীয় যুব দিবস ক্যালেন্ডারজেনে নিন এই বছর অর্থাৎ 2023 সালে জাতীয় যুব দিবস কবে পালন করা হবে, 2023 সালে জাতীয় যুব দিবসের সঠিক তারিখ ও তথ্য 2023-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের জাতীয় যুব দিবসের স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

ভারতে প্রতিবছর যুবক যুবতীদের দ্বারা 'জাতীয় যুব দিবস' পালন করা হয়। এই দিনটি মহান ভারতীয় দার্শনিক স্বামী বিবেকানন্দের জন্ম দিবস। জাতীয় যুব দিবস প্রতিবছর জানুয়ারি মাসে স্কুল-কলেজগুলিতে শোভাযাত্রা, বক্তৃতা, সংগীত, যুব সম্মেলন, সেমিনার, যোগাসন, উপস্থাপনা, প্রবন্ধ রচনায় প্রতিযোগিতা, আবৃত্তি এবং ক্রীড়া সহ পুরো ভারতজুড়ে পালিত হয়।

এই বছর জাতীয় যুব দিবসের তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
জাতীয় যুব দিবস বৃহস্পতিবার 12 জানুয়ারী 2023

রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের সদর দপ্তরগুলিতে স্বামী বিবেকানন্দের প্রতি জাতীয় যুব দিবসটি অত্যন্ত শ্রদ্ধার সাথে উদযাপিত হয়। ১৯৮৪ সালে ১২ জানুয়ারী তারিখে প্রথমবার জাতীয় যুব দিবস হিসাবে ঘোষণা করা হয় এবং আমরা ১৯৮৫ সাল থেকে এই যুব দিবস অনবরত উদযাপন করে চলেছি। জাতীয় যুব দিবস উদযাপনের মূল লক্ষ্য হল যুবকদের বিবেকানন্দের আদর্শ ও শিক্ষা শেখার জন্য উৎসাহ দেওয়া এবং তরুণ প্রজন্মকে উদ্ভাবিত করা। জাতীয় যুব দিবস ভারতের না কেবল যুবক যুবতীদের বরং সমস্ত ভারতীয়দের মধ্যে নতুন উৎসাহের জাগরণ করে। 

Most Popular

Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.