Support Us Contact Us Sponsor
January February March April May June July August September October November December

2022 সরস্বতী পূজা তারিখ ও সময়, 2022 সরস্বতী পূজা ক্যালেন্ডার

2022 সরস্বতী পূজা তারিখ ও সময়, 2022 সরস্বতী পূজা ক্যালেন্ডার
জেনে নিন এই বছর অর্থাৎ 2022 সালে সরস্বতী পূজা কবে পালন করা হবে, 2022 সালে সরস্বতী পূজার সঠিক তারিখ ও তথ্য 2022-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের সরস্বতী পূজার স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

সরস্বতী পূজা একটি জনপ্রিয় হিন্দু উৎসব। বসন্ত পঞ্চমীতে প্রতিবছর এই পূজা উদযাপিত হয়। এই পূজাটি পূর্ব ভারত, উত্তর-পশ্চিম বাংলাদেশ, নেপাল এবং আরও অনেক দেশগুলিতে অত্যন্ত উতসাহের সাথে উদযাপিত হয়। হিন্দু পঞ্জীকা অনুসারে এই উৎসব প্রতি বছর মাঘ মাসের পঞ্চম দিনে অর্থাৎ পঞ্চমী তিথিতে পালন করা হয়। মা সরস্বতীকে শিক্ষার দেবী হিসাবে বিবেচনা করা হয়।

এই বছর সরস্বতী পূজার তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
সরস্বতী পূজা শনিবার 5 ফেব্রুয়ারী 2022
সরস্বতী পূজার সময় :
পঞ্চমীর তিথি শুরু  : 03:45 - 5 ফেব্রুয়ারী 2022
পঞ্চমীর তিথি শেষ : 03:45 - 6 ফেব্রুয়ারী 2022

ভারতের কয়েকটি অঞ্চলে এটি অত্যন্ত উতসাহের সাথে উদযাপিত হয়। মা সরস্বতীকে বিদ্যাদায়িনী এবং হংসবাহিনী বলা হয়। সরস্বতী পূজা আয়োজনের চিন্তাভাবনা যা শিক্ষার্থীদের মধ্যে আবেগকে বাড়িয়ে তোলে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজা পুরো নিষ্ঠার সাথে শিক্ষার্থীরা পরিচালনা করে। সরস্বতী পূজায় মা সরস্বতীর প্রতিমা স্থাপন করা হয়। এই দিনে শিশুদের হিন্দু রীতি অনুসারে তাদের প্রথম শব্দটি লিখতে শেখানো হয়। প্রত্যেকে এই উৎসবটি খুব মজাদার এবং উতসাহের সাথে উপভোগ করে। এই দিনে হলুদ রঙের পোশাক পরার প্রচলন রয়েছে।

Most Popular

Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.