Support Us Contact Us Sponsor
January February March April May June July August September October November December

2022 পোঙ্গল উৎসব তারিখ ও সময়, 2022 পোঙ্গল উৎসব ক্যালেন্ডার

2022 পোঙ্গল উৎসব তারিখ ও সময়, 2022 পোঙ্গল উৎসব ক্যালেন্ডার
জেনে নিন এই বছর অর্থাৎ 2022 সালে পোঙ্গল উৎসব কবে পালন করা হবে, 2022 সালে পোঙ্গল উৎসবের সঠিক তারিখ ও তথ্য 2022-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের পোঙ্গল উৎসবের স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

পোঙ্গল উৎসবটি মূলত দক্ষিণ ভারতে উদযাপিত হয়। এই উৎসব চার দিন পালন করা হয়। 'পোঙ্গল' দক্ষিণ ভারতের অন্যতম জনপ্রিয় এবং প্রধান উৎসব। পোঙ্গল তামিলনাড়ুর একটি প্রাচীন উৎসব। পোঙ্গল তামিলনাড়ুর একটি প্রাচীন উৎসব। সবুজ এবং সমৃদ্ধিকে উৎসর্গীকৃত করে পোঙ্গলের দিন ভগবান সূর্যদেব জিয়ার উপাসনা করা হয় এবং ভোগ প্রদান করা হয়। পোঙ্গল তামিলনাড়ুর মানুষের একটি গুরুত্বপূর্ণ উৎসব।

এই বছর পোঙ্গল উৎসবের তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
পোঙ্গল উৎসব শুক্রবার 14 জানুয়ারী 2022

তামিলনাড়ুতে ফসল তোলার আনন্দে পোঙ্গলের উৎসব পালন করা হয়। বিশেষত, এটি একটি ফসল উৎসব। এটি জানুয়ারী মাসের মাঝামাঝি সময়ে উদযাপিত হয়। ভাল ফসল কাটার কারণে লোকেরা এই উৎসবটি উদযাপন করা হয়। এতে চার দিনের আলাদা আলাদা গুরুত্ব রয়েছে। পোঙ্গলের প্রথম দিনটি ভোগি পঙ্গল। এই দিনে বাড়ির প্রতিটি কোণে পরিচ্ছন্নতা করা হয়। পোঙ্গল উৎসবের প্রথম দিনে ভগবান ইন্দ্রের পূজা করা হয় কারণ ভগবান ইন্দ্রকে মেঘের শাসক বলা হয় এবং তিনি কেবল বৃষ্টিপাত করেন। সূর্য পঙ্গল পোঙ্গলের দ্বিতীয় দিন। মাটির পাত্রে চাল এবং জল যোগ করে পোঙ্গল তৈরি করা হয়। এই পদ্ধতিতে রান্না করা ভাতকে পোঙ্গল বলে। মুত্তু পোঙ্গল, পোঙ্গলের তৃতীয় দিন। মুত্তু পোঙ্গলের দিন বিশেষ গরু পূজা ও অর্চনা করা হয়। কানুম পোঙ্গল, পোঙ্গলের চতুর্থ দিন। এই দিনে সমস্ত মানুষ এবং সদস্যরা একসাথে থাকে এবং একসাথে খায়। এই দিনে হলুদের পাতা ধুয়ে খাবার পরিবেশন করা হয় এবং বিশেষত মিষ্টি, চাল, আখ, সুপারি পরিবেশন করা হয়। এই দিনে, একটি বলদের যুদ্ধের আয়োজন করা হয় যা বেশ বিখ্যাত। পোঙ্গল উৎসব উপলক্ষে তামিলনাড়ুর প্রায় সকল সরকারী প্রতিষ্ঠানের ছুটি থাকে।

Most Popular

Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.