Support Us Contact Us Sponsor
January February March April May June July August September October November December

2022 লোহরি উৎসব তারিখ ও সময়, 2022 লোহরি উৎসব ক্যালেন্ডার

2022 লোহরি উৎসব তারিখ ও সময়, 2022 লোহরি উৎসব ক্যালেন্ডারজেনে নিন এই বছর অর্থাৎ 2022 সালে লোহরি উৎসব কবে পালন করা হবে, 2022 সালে লোহরি উৎসবের সঠিক তারিখ ও তথ্য 2022-এর ক্যালেন্ডার হিসাবে। তার সাথে এই বছরের লোহরি উৎসবের স্টেটাস এবং ওয়ালপেপার ডাউনলোড করুন।

লোহরি একটি জনপ্রিয় শীতকালীন পাঞ্জাবি উৎসব। মকর সংক্রান্তির একদিন আগে উত্তর ভারতে, বিশেষত পাঞ্জাবে লোহরি উদযাপিত হয়। পাঞ্জাবীদের কাছে লোহরীর বিশেষ তাৎপর্য রয়েছে। পাঞ্জাব ছাড়াও হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু কাশ্মীর এবং দিল্লিতেও এই উৎসব পালন করা হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, লোহরি সাধারণত প্রতি বছর জানুয়ারি মাসে পালিত হয়।

এই বছর লোহরি উৎসবের তারিখ

উৎসবের নাম দিন উৎসবের তারিখ
লোহরি উৎসব বৃহস্পতিবার 13 জানুয়ারী 2022

এই উৎসবটি ভারতের সর্বত্র উদযাপিত হয় তবে অনেকে এই উৎসবটি বিভিন্ন নামে উদযাপন করে। যেমন তামিলনাড়ুর পোঙ্গল, অন্ধ্র প্রদেশের ভোগী, উত্তর প্রদেশ এবং বিহারে মকর সংক্রান্তি , কর্ণাটকের এবং আসামের বিহু। এইদিন পাঞ্জাবীরা আগুনের চারদিকে ঘোরে এবং নাচ, গান করে এবং আগুনে, চিনাবাদাম, ভুট্টা অর্থাৎ নতুন ফসল আগুনে দান করে। এই দিন পাঞ্জাবীরা সন্ধ্যায় তাদের বাড়িতে পূজা অনুষ্ঠানের আয়োজন করে। তাদের রীতিনীতি অনুসারে লোহরির দিনে সরিষার শাক, গুড়, গজাক, তিল, চিনাবাদাম এবং ভুট্টার রুটি পভৃতি প্রসাদ খান। কৃষকদের জন্য, এই দিনটি নতুন আর্থিক বছরের শুরুর প্রতীক হিসাবে বিবেচিত হয়। কারণ কৃষকরা এই দিনে তাদের ফসল ঘরে তুলেন। এই উৎসবটি পাঞ্জাব এবং হরিয়ানায় বেশি উদযাপিত হয়। এবং এই দিনটি নববর্ষ হিসাবেও পালিত হয়।

Most Popular

Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.