Support Us Contact Us Sponsor
January February March April May June July August September October November December

BanglarBhumi, Know Your Property : West Bengal Khatian and Plot Information - banglarbhumi.gov.in

পশ্চিমবঙ্গের জমির তথ্য, মৌজা ম্যাপের তথ্য, জমিতে দখলদারের তথ্য, জমির দাগের ম্যাপ এবং অন্নান্য জমির তথ্য


আপনারা প্রায় সময় এই সমস্যা তে থাকেন যে, কিভাবে আপনি আপনার জমির তথ্য, মৌজার তথ্য বের করবেন ? আপনাদের মধ্যে অনেকেই হয়তো এইটা ভেবে থাকেন যে এই কাজ করা খুবই কঠিন কিন্তু আজ আমি আপনাদের জানাবো কিভাবে সরল ভাবে নিজেদের জমির ও মৌজার তথ্য বের করবেন এবং তা সেভ করে রাখবেন।
সবার প্রথমে আপনাদের কে বাংলারভূমি সরকারি ওয়েবসাইটে যেতে হবে (ওয়েবসাইট: বাংলারভূমি ওয়েবসাইট → ), আপনার বাংলারভূমি মোবাইল অ্যাপ দিয়েও সমস্ত তথ্য বের করতে পারেন (অ্যাপ: বাংলারভূমি অ্যাপ → ), বংলারভূমি ওয়েবসাইটে আপনাদের কে "Citizen Service" এ ক্লিক করতে হবে এবং নীচে "Know Your Property"-এ ক্লিক করতে হবে।  (নীচে ছবিতে দেখানো হয়েছে)
Khatian & Plot Information

এইখানে আপনারা "মৌজা পরিচিতি (Mouza Identification)" অপশন টি দেখতে পাবেন যেখানে আপনাকে আপনার জমির সঠিক সঠিক তথ্য ভরতে হবে যেমন আপনার "জেলা (District)", আপনার "ব্লক (Block)" এবং আপনার জমির "মৌজা (Mouza)" [নীচে ছবিতে দেখানো হয়েছে] এই তথ্য গুলি দেবার পর আরও কিছু তথ্য আপনাকে দিতে হবে, যা নীচে দেখানো হয়েছে। 
Khatian & Plot Information

এইখানে আপনার কাছে ২ টি অপশন আছে ১. খতিয়ান নং অনুযায়ী (Search By Khatian) এবং ২. দাগ নং অনুযায়ী (Search by Plot) এই ২টির সাহায্যে আপনি আপনার জমির সমস্ত তথ্য বের করতে পারবেন।

১. খতিয়ান নং অনুযায়ী (Search By Khatian) : যদি আপনি খতিয়ান নং অনুযায়ী জমির তথ্য বের করতে চান তাহলে আপনার জমির "খতিয়ান নং" দিন এবং "View" তে ক্লিক করুন, তাহলে আপনি আপনার জমির অত্রস্বত্বের দাগের বিবরণ ও পরিমাণ: দাগ নং, শ্রেণী, অংশ, অংশ পরিমাণ(একর), মন্তব্য হিসাবে পেয়ে যাবেন তার সাথে আপনার জমির দখলদারের তথ্য (Possessor Details), দখলদার নাম, পিতা/স্বামী, ঠিকানা, মন্তব্য সব কিছু পেয়ে যাবেন।

২. দাগ নং অনুযায়ী (Search by Plot) : যদি আপনি দাগ নং অনুযায়ী অনুযায়ী জমির তথ্য বের করতে চান তাহলে আপনার জমির দাগ নং দিন  দিন এবং "View" তে ক্লিক করুন, তাহলে আপনি আপনার জমির "দাগের ম্যাপ (Plot  Map)" এবং অন্যান্য তথ্য পেয়ে যাবেন।
Khatian & Plot Information

যখন আপনি আপনার জমির সমস্ত তথ্য ঠিক করে ভোরে দেবেন আপনার জমির সঠিক তথ্য আপনি পেয়ে যাবেন (নীচে ছবিতে দেখানো হয়েছে একটি জমির তথ্য কিভাবে দেখতে পাবেন), আপনার জমির তথ্য আপনি এই ভাবে দেখতে পাবেন। আপনারা দুই ভাবেই জমির তথ্য বের করতে পারেন ১. খতিয়ান নং অনুযায়ী (Search By Khatian) এবং ২. দাগ নং অনুযায়ী (Search by Plot).
Khatian & Plot Information

উপরে যেই ভাবে আপনাদের দেখানো হয়েছে সেই ভাবে আপনার আপনার মোবাইল বা কম্পিউটার ব্যবহার করে জমির তথ্য , মৌজা ম্যাপের তথ্য, জমিতে দখলদারের তথ্য, জমির দাগের ম্যাপ এবং অন্নান্য জমির তথ্য পেয়ে যাবেন। 
আপনাদের অনুরোধ যদি আপনাদের এই পোস্ট ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন আর জুড়ে থাকবেন আমাদের সাথে আরো জমি সংক্রান্ত তথ্য পাওয়া জন্য।  আমরা আরো জমির তথ্য আপনাদের জন্য নিয়ে আসবো।  ধন্যবাদ। 

Most Popular

Made with in India.
Thank you for Using Festivals Date Time Website.